Friday, March 30, 2012

মজার মজার গল্প

(4)  এক সত্যিকারের কাহিনি বলি আপনাদের
 অনেক অনেক দিন আগে 
  এক বৃদ্ধ বাবা তার সন্তান উটের পিঠে চড়ে এক কাফেলার সাথে হাজ্জ পালনের উদ্দেশে রওনা দিলেন মাঝ পথে হটাত বাবাতার ছেলে কে বললেন 
'' তুমি কাফেলার সাথে চলে যাও , আমি আমার প্রয়োজন সেরেই তোমাদের সাথে আবার যোগ দিব, আমাকে নিয়ে ভয় পেয়না , '' 
এই বলে বাবা নেমে পরলেন উটেরর পিঠ থেকে ,ছেলেও চলতে লাগল কাফেলার সাথে, কিছুক্ষন পর সন্ধ্যা হয়ে এল ,ছেলে আশে পাশে কোথাও বাবা কে খুজে পেলনা , সে ভয়েউটের পিঠ থেকে নেমে উল্টা পথে ...হাটা শুরু করল , অনেক দূর যাওয়ার পর দেখল তারবৃদ্ধ বাবা অন্ধকারে পথ হারিয়ে বসে আছেন, 
ছেলে দৌরে বাবার কাছে গিয়ে বাবাকে জরিয়ে ধরলেন , 
অনেক আদর করে বাবা কে নিজকাঁধে চড়ালেন , তার পর আবার কাফেলার দিকে হাটা শুরু করলেন, 
বাবা বললেনঃ আমাকে নামিয়ে দাও আমি হেটেই যেতে পারব , ছেলে বললেনঃ বাবা আমার সমস্যা হচ্ছে না, তোমার ভার খোদার জিম্মাদারি আমার কাছে সব কিছুর চেয়ে উত্তম , এমন সময় বাবা কেদে দিলেন ছেলের মুখে বাবার চোখের পানি গড়িয়ে পরল ... ছেলে বললঃ বাবা কাদছ কেন?? বললাম না আমার কষ্ট হচ্ছে না , বাবা বললেনঃ আমি সে জন্য কাদছি না , আজ থেকে ৫০ বছর আগে ঠিক এই ভাবে এই রাস্তা দিয়ে আমার বাবা কে আমি কাঁধে করে নিয়েগিয়েছিলাম , আর বাবা আমার জন্য দোয়া করেছিলেন এই বলে যে , '' তোমার সন্তান তোমাকে এরকম করে ভালবাসবে আজ বাবার দোয়ার বাস্তব রূপ দেখে চোখে পানি এসে গেল বৃদ্ধ মা বাবা কে আপনি যেমন করে ভালবাসবেন , ঠিক তেমনটাই আপনি ফেরত পাবেন আপনার সন্তানদের মাধ্যমে ! তাই বলছি , নিজের সুখের জন্য হলেও মা বাবার সেবা যত্ন করো ! '' রাব্বির হাম হুমা কামা রাব্বায়ানি সাগিরা '' cltd... পোস্ট ভাল লাগলে শেয়ার করুন ! ধন্যবাদ বন্ধুরা ! 




      (5)   পলির বিয়ের দিন থেকেই শুরু হইছে কোপাকুপি। পলির ছোট্টো ভাইপো তার দাদীকে বলতেছে......

রানাঃ দাদী পলি আন্টি প্রতিদিন রাতে কি মুরগিকে খাবার দেয়।
দাদীঃ না। কেন?
রানাঃ প্রতিদিন রাতে শুনি পলি আন্টি ……………….
 (6)  রফিক আর পলি বাসে উঠেছে রমনা যাবে। বাসে ভিড় দেখে পলি রফিকের কোলে বসে পড়ল। কিছু ক্ষন পর বলতেছে.........

পলিঃ এই হেলপার বাস আস্তে চালাতে বল। এত ঝাকি খাচ্ছে কেন।

হেলপারঃ আপা বাসতো থাইমাই আছে। আপনি ভাইয়ার কোল থেকে উঠে দাড়ান দেখবেন আর ঝাকি লাগবে না।


(7)     প্রথমে ঘষে ঘষে খাড়া করতে হয়। তারপর একটু থুতু লাগাতে হয়। তারপর.......
আপনারা কি মনে করেছেন। আমি সুই সুতার কথা কইছি।


 
(8)  এক ক্লাসে স্যার এক ছাত্রের কাছে প্রশ্ন করল।
স্যারঃ বলতো বাবা বিশ্বের সব থেকে বড় ব্যাংক এর নাম কি?
ছাত্রঃ _
_
_
_
_
টয়লেট স্যার।
স্যারঃ কেন?
ছাত্রঃ স্যার মানুষের সব ইনকাম তো ওখানেই জমা হয়।

(9) নাদিয়ার বিয়ের পরদিন তার
বান্ধবী শিল্পীর সাথে দেখা...
শিল্পীঃ কিরে তোর বাসর রাত কেমন
হল?

নাদিয়াঃ আর বলিস না প্রথম কয়েকবার
মিসকল দিলো...তারপর যখন কল
ঢুকলো তখন ব্যালেন্স শেষ...

2 comments: